ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, গ্যাস বা এ জাতীয় কোনো কিছুর মাধ্যমে বিস্ফোরণ ঘটতে পারে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ধারণা গ্যাস বা এ জাতীয় কোনো কিছুর মাধ্যমে বিস্ফোরণ ঘটেছে রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণে সাতজন নিহত হয়েছে।

রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বিস্ফোরণে ১২টি বাণিজ্যিক ভবন ও ২টি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ৩টি যাত্রীবাহী বাসও ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে আহতদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আরও কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্টের কর্মীরা উদ্ধার তৎপরতা চালান।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করে। ঘটনাস্থল পরিদর্শনে এসে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন বলেন, ৭টা ৩৪ মিনিটে খবর পেয়ে আমাদের টিম এখানে আসে।

তিনতলা ভবনের নিচতলায় ফাস্টফুডের দোকান, দ্বিতীয় তলায় সিঙ্গারের একটি গোডাউন ছিল। বিস্ফোরণের কারণে ব্লাস্ট ওয়েভ ও সাউন্ড ওয়েভ সৃষ্টি হয়। এতে আশপাশের ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের সব পিলার ক্ষতিগ্রস্ত হয়েছে।

আমি বলতে পারি এই ভবন বসবাসের অনুপযুক্ত হয়ে গেছে। গ্যাস বা এ জাতীয় কোনো কিছুর মাধ্যমে বিস্ফোরণ ঘটতে পারে অনুমান করে ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, আমরা পরীক্ষা করছি। গ্যাস জাতীয় কিছু থেকে বিস্ফোরণ হতে পারে।

যুগান্তর